Breaking News

আবারও দুর্যোগ ঘনিয়ে আসছে বাংলার দিকে! বুধবার থেকেই দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ! জানালো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন :- ফের আর একবার বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তর । সকাল থেকে আকাশ অনেক রোদ ঝলমলে থাকলেও মাঝেমধ্যে হঠাৎ করে ঘনিয়ে আসছে কালো মেঘ এবং ঝমঝম করে বৃষ্টি পাত এর ঘটনা দেখা যাচ্ছে গোটা রাজ্যজুড়ে । যদিও অনেকে এটিকে শরতের মেঘ বলে আখ্যায়িত করে থাকেন । কিন্তু এখনও পর্যন্ত সেই সময় আসে নি । এবার তারই আগে আলিপুর আবহাওয়া দপ্তর জানালো বৃষ্টির পূর্বাভাস এর কথা ।

আমরা জানি যে পশ্চিমবঙ্গে বর্ষার আগমন ঘটে ছিল মূলত বঙ্গোপসাগর উপরে তৈরি হওয়া একটি নিম্নচাপের জন্য সে নিম্নচাপ এই মুহূর্তে বিহার উত্তর প্রদেশ দিকে রওনা দিলেও প্রভাব কাটেনি পশ্চিমবঙ্গের উপর । একাধিক জায়গায় একনাগাড়ে বৃষ্টিপাতের ঘটনার লক্ষ্য করা গিয়েছিল । আমরা দেখেছিলাম যে এবার বৃষ্টিপাতের নিয়ে সম্ভাবনা ছিল উত্তরবঙ্গে বেশি । উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের কথা জানিয়েছিল মৌসম ভবন ।

তার সাথে ছিল বজ্রবিদ্যুৎ । তবে বেশ কিছুদিন ধরে সেই ঘটনা প্রভাব কমতে শুরু করেছে ।কিন্তু এরই মাঝে পুনরায় আরো একবার আলিপুর আবহাওয়া দপ্তর জানালো উত্তরবঙ্গে এবং দক্ষিণবঙ্গে বেশ কয়েকটি জেলাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী মঙ্গলবার থেকে । সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে পশ্চিম এবং উত্তর বঙ্গোপসাগরে উপকূলের আরো একটি নি-ম্নচা-পের সৃষ্টি হয়েছে ।

এবং এই নিম্নচাপ প্রতিনিয়ত শক্তি সঞ্চয় করে চলেছে । যার ফলে এর প্রভাবে আগামী সপ্তাহে অর্থাৎ আগামী সপ্তাহের মাঝামাঝি সময় থেকে অর্থাৎ বুধ-বৃহস্পতিবার সময় করে রাজ্যের উপর প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গ সম্ভাবনা জোরালো হচ্ছে তার পাশাপাশি দক্ষিণবঙ্গ এর হাত থেকে রেহাই পাবে না বলে জানা যাচ্ছে । দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা।হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম ও বর্ধমানে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.