Breaking News

বহুদিন ধরে ব্যাঙ্ক একাউন্টে ঢুকছেনা রান্নার গ্যাসের ভর্তুকির টাকা? মোবাইল থেকেই জেনে নিন সমস্ত প্রশ্নের উত্তর! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- রান্নার গ্যাস সব সময় খবরের শিরোনাম করে থাকে । যেভাবে প্রতিনিয়ত বেড়েই চলেছে রান্নার গ্যাস সিলিন্ডার দাম তাদের চিন্তার ভাঁজ ক্রমশ মোটা হচ্ছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের কপালে । রীতিমতো আগুন জ্বলছে হেসেলে । কারণ এত অত্যাধিক পরিমাণে দাম বেড়ে গেছে সাধারণ মানুষ আর গ্যাসে রান্না করার কথা চিন্তা করতে পারছে না । কিন্তু সরকারের তরফ থেকে সাবসিটি ভর্তুকি দেওয়া হয় প্রতিটি গ্রাহকের ।

কিন্তু বেশ কিছুদিন আগে সোশ্যাল মিডিয়াতে গ্রাহক টুইটারে টুইট করেন । সেখানে তিনি জানান দীর্ঘ ১৮ মাস ধরে তার সাবসিটি ঢুকছে । তাহলে কি গ্যাস সিলিন্ডার প্রতি ভর্তুকি দেওয়া সরকার বন্ধ করে দিল প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। রান্নার গ্যাস সিলিন্ডারে ভর্তুকি দেওয়া সরকার এখনো পর্যন্ত বন্ধ করেছে কি করেনি সেটা আপনি নিজের মোবাইল থেকে বাড়িতে বসেই দেখতে পাবেন । তবে সরকারের তরফ থেকে এমনটা জানানো হচ্ছে যে এখনো পর্যন্ত সরকার ভর্তুকি দেওয়া বন্ধ করেনি ।

সে গ্রাহককে উত্তর দিয়ে এ কথা জানিয়েছে সরকারের তরফ থেকে । তাহলে প্রশ্ন হচ্ছে যে আপনি কিভাবে বুঝবেন যে আপনার গ্যাস সিলিন্ডারে ভর্তুকি প্রতিমাসে সঠিক মাত্রায় ডুকছে কিনা জানার জন্য একটি উপায় রয়েছে এর জন্য আপনাকে যে গুলি করতে হবে তা নিম্নরূপ । প্রথমে আপনাকে ইন্ডেন এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে । তারপর সেখানে আপনি একটা এলপিজি গ্যাস সিলিন্ডার এর ছবি দেখতে পাবেন ।

সেই ছবিতে প্রথম আপনাকে ক্লিক করতে হবে ।ক্লিক করার সাথে সাথে আপনার সামনে একটি কমেন্ট বক্স খুলে যাবে ।সে কমেন্ট বক্স এ সাবসিটি স্ট্যাটাস লিখে প্রসিড অপশনে ক্লিক করতে হবে । এরপর আপনার সাথে সাবসিটি নট রিসিভড বলে একটি অপশন খুলেছে বেশি অপশনটি আপনাকে বাছাই করতে হবে ।এরপর আরও একটি ডায়লগ বক্স খুলে যাবে।যেখানে রেজিস্টার মোবাইল নম্বর এবং এলপিজি আইডি লেখা দেখা যাবে।

যদি আপনার গ্যাস কানেকশন এর সঙ্গে মোবাইল নম্বর যুক্ত করা থাকে তাহলে সেটি ক্লিক করতে হবে। পাশাপাশি ১৭ ডিজিটের এলপিজি আইডি দিয়ে ভেরিফাই করতে হবে। এবং সাবমিট অপশনে ক্লিক করতে হবে। এরপর বুকিংয়ের তারিখ এবং অন্যান্য তথ্য দেওয়ার পরেই ভর্তুকি সমস্ত পাওয়া যাবে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.