Breaking News

একদম নতুন পদ্ধতিতে বাড়িতেই রান্না করুন ‘পটল ভর্তা’! রইল ভিডিওসহ রেসিপি।

নিজস্ব প্রতিবেদন:-প্রথমে বাজার থেকে কিছু পরিমাণ পটল কিনে আনতে হবে এরপর পটল গুলো ছোট ছোট করে টুকরো করে নিতে হবে তার পাশাপাশি কতগুলি রসুনের কোয়া খুলে নিতে হবে এবং পেঁয়াজ ছোট ছোট করে টুকরো করে নিতে হবে তার সাথে নিতে হবে 4-5 খানি শুকনো লঙ্কা।

এইবার এই সমস্ত উপকরণ গুলি একটি পাত্রে রেখে তাতে দিতে হবে সামান্য পরিমাণে জল। এইবার সেগুলি সিদ্ধ করে নিতে হবে। সেই সমস্ত উপকরণ গুলি যতক্ষণ না পর্যন্ত সিদ্ধ না হচ্ছে ততক্ষণ পর্যন্ত সিদ্ধ করে নিতে হবে। এইবার পটল গুলি ঠান্ডা হয়ে গেলে সেগুলি একটি মিক্সার মেশিনে দিয়ে দিতে হবে।

মিক্সার মেশিনে দেওয়ার পর সেগুলি পেস্ট হয়ে গেলে একটি তাওয়াই দিয়ে দিতে হবে। এইবার সেটি গরম করতে হবে। তাতে দিতে হবে লবণ এবং সামান্য পরিমাণ হলুদ। এদিকে দেবো খুবই সামান্য পরিমান চিনি। নামানোর আগে তাতে দিয়ে দিতে হবে ধনেপাতা কুচি। এই ভাবেই তৈরি হয়ে যাবে সুন্দর সুস্বাদু পটল ভর্তা।

তাজা পটল হজমশক্তি বাড়ায়। কাশি, জ্বর, রক্তদুষ্টি ভাল করে । হার্টের শক্তি বৃদ্ধি, পিত্তজ্বর, কৃমি সাড়ায় এবং শরীর ঠান্ডা রাখে। তাছাড়াও পটলের অগণিত স্বাস্থ্য উপকারিতার কথা অনেকেই জানেন না। এই সবজিটি একটি পুষ্টিকর খাদ্য। এতে ভিটামিন এ, ভিটামিন বি ১, ভিটামিন বি ২ ও ভিটামিন সি, ক্যালসিয়াম ও অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। আয়ুর্বেদে গ্যাস্ট্রিকের সমস্যা সমাধানে ব্যবহার করা হয়।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.