Breaking News

মুখ্যমন্ত্রীর নতুন ‘গৃহলক্ষী’ প্রকল্প! সকল মহিলারা পাবেন মাসে 5000 টাকা করে! দেখে নিন কিভাবে করবেন আবেদন।

নিজস্ব প্রতিবেদন:-পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে চালু হয়েছিল লক্ষী ভান্ডার প্রকল্প ।এই লক্ষী ভান্ডার প্রকল্প মাধ্যমে প্রতিটি মহিলাদেরকে 500 টাকা এবং হাজার টাকা করে সরকারি অনুদান দেওয়ার প্রতিশ্রুতি ঘোষণা করেছিলেন মাননীয় মুখ্যমন্ত্রী । বাস্তবায়িত হয়েছে তার সেই প্রতিশ্রুতি ।

ইতিমধ্যে প্রায় দেড় কোটির উপরে মহিলা লক্ষী ভান্ডার প্রকল্পের সাহায্য পাচ্ছে প্রতি মাসে ।তাদের একাউন্টে 500 টাকা কিংবা হাজার টাকা করে প্রবেশ করছে তবে এবার 500 বা হাজার নয় বরং 5000 টাকা করে দেয়া হবে রাজ্যের প্রতিটি মহিলাদেরকে এমনটাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

2021 এর বিধানসভা ভোটে জয়লাভ করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টার্গেট রয়েছে 2024 সালে প্রধানমন্ত্রী হবার জন্য । ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া জুড়ে বাঙালি প্রধানমন্ত্রী চাই বলে একটি ঝড় উঠেছে । এবং এই টার্গেট লক্ষ্য পূরণ করার জন্য ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস ।

ঠিক তেমনি গোয়াতে আগামী বিধানসভা ভোট রয়েছে ।তাই মানুষের ভোট পেতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখান থেকে ঘোষণা করেন যে ভোটে জিতল প্রতিটি মহিলা 5000 টাকা করে তাদের ব্যাংক একাউন্টে সরাসরি পেয়ে যাবেন অর্থাৎ বছরে 60 হাজার টাকা সরকারি অনুদান পাবেন।

গোয়ার মানুষদের ভোট পেয়ে জয়লাভ করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটা মাস্টার স্ট্রোক বলতেই পারেন ।এর জন্য রাজ্য সরকারের যে বাজেট তার থেকে ছয় থেকে সাত শতাংশ খরচ হচ্ছে বলে জানা যাচ্ছে । এর জন্য প্রায় দুই হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে । তবে এটা শুধুমাত্র বিধানসভা ভোটে জয়লাভ করলে তবেই চালু হবে ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.