Breaking News

আগস্ট মাস থেকে বদলালো এটিএম চার্জ থেকে শুরু করে বেতনের নিয়মাবলী;জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:চলতি বছরের শুরু থেকেই একাধিক নিয়মাবলীর পরিবর্তন হয়েছে। সম্প্রতি 1 লা আগস্ট থেকে ব্যাংকের এটিএম কার্ড থেকে শুরু করে বেতন এর নিয়ম সহ একাধিক জিনিস বদলাতে শুরু করে দিয়েছে। আজকের এই বিশেষ প্রতিবেদন এর মাধ্যমে আমরা জেনে নেবো বিস্তারিত। নির্ধারণ করা নতুন নিয়মাবলী অনুযায়ী,কেন্দ্রীয় ব্যাঙ্কগুলি প্রতিটি আর্থিক লেনদেনের জন্য ১৫ থেকে ১৭ টাকা বৃদ্ধি করেছে। আর্থিক ছাড়া অন্য ক্ষেত্রগুলিতে ৫ থেকে ৬ টাকা পর্যন্ত বাড়ানো হচ্ছে, যা চালু হল ১ অগস্ট থেকে।

অন্যান্য ব্যাংকের পাশাপাশি আইসিআইসিআই ব্যাংকের নিয়ম এর ক্ষেত্রেও অনেক বড় পরিবর্তন এসেছে। জানা যাচ্ছে যে,আইসিআইসিআইআই ব্যাঙ্কের গ্রাহকরা তাঁদের হোম ব্রাঞ্চে দিনে সর্বোচ্চ ১ লক্ষ টাকার নগদ লেনদেন করতে পারবেন। এর বেশি হলে সেক্ষেত্রে প্রতি ১ হাজার টাকায় ৫ টাকা করে দিতে হবে। এছাড়াও ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংক আগস্ট থেকে স্বয়ংক্রিয়ভাবে ব্যাঙ্কিংয়ের জন্য চার্জ নিয়ে নেবে। এর অধীনে, পরিষেবা শুল্ক ২০ টাকা এবং বিভিন্ন ধরণের পরিষেবার জন্য জিএসটি চার্জ করা হবে।

এবার আসবো রান্নার সিলিন্ডারের কথায়। বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়লো 99 টাকা। সবশেষে জানবো বেতনের পরিবর্তিত নিয়মগুলির কথা।এবার থেকে ছুটির দিন হোক বা অন্যান্য যেকোনো দিন বেতন চলে আসবে সঠিক সময়ে। এর আগে রবিবার কিংবা শনিবার থাকলে বেতন দেওয়া সম্ভবপর ছিল না। তবে এবার থেকে কর্মীদের জন্য সুরাহা হতে চলেছে। ওয়াকিবহাল মাধ্যমের খবর অনুযায়ী জানা গিয়েছে, national automated clearing house এবার থেকে সপ্তাহের প্রতিটা দিনকে উপলদ্ধ থাকবে।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.