Breaking News

ফের নিম্নচাপের কালো মেঘ! বাংলার এই 6 টি জেলায় হতে পারে ভারী বৃষ্টিপাত! জানিয়ে দিল আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :-আরো একবার বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর । ডিসেম্বর মাসে প্রায় মাঝামাঝি সময় চলে এসেছে কিন্তু এখনও পর্যন্ত তেমনভাবে ঠান্ডা অনুভব করতে পারছেনা রাজ্যবাসী ।আবহাওয়ার এই বিশাল পরিবর্তনে চিন্তিত হয়ে পড়েছে সকলেই । এর আগে একাধিক নিম্নচাপ আছড়ে পড়েছিল পশ্চিমবঙ্গের উপর কিন্তু ।

বর্ষা বিদায় ঘটে যাওয়ার পর ও নিম্নচাপ এর হাত থেকে রেহাই পায়নি পশ্চিমবঙ্গ । আরো একবার দক্ষিণবঙ্গের এই 6 টি জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তর।আলিপুর আবহাওয়া দপ্তর এর সূত্র অনুসারে এমনটাই জানা যাচ্ছে দক্ষিণ-পশ্চিম থেকে দক্ষিণ বঙ্গোপসাগরে কি নিম্নচাপ এর অক্ষরেখা বিস্তৃত রয়েছে ।

যার ফলে কলকাতা সহ 6 জেলায় বৃষ্টিপাত দেখা মিলতে পারে শুক্রবার থেকে। বাকি অন্যান্য জেলাগুলিতে আকাশ মেঘলা থাকবে।যেহেতু প্রচুর পরিমাণে জলীয়বাষ্প রাজ্যে প্রবেশ করছে তাই তাপমাত্রা তেমনভাবে কমতে দেখা যাবে না ।কিন্তু সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে প্রায় সবকটি জেলাতেই তাপমাত্রা অনেকখানি কমে যাবে বলে ধারণা আলিপুর আবহাওয়া দপ্তর এর।

আবহাওয়া দপ্তর জানিয়েছে শুক্রবার সকাল পর্যন্ত বৃষ্টি হতে পারে কলকাতা সহ উত্তর ও দক্ষিণ 24 পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলায়। শুক্রবার পর্যন্ত এমন পরিস্থিতি বিরাজ করবে ।তাপমাত্রা 26 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করতে পারে ।

রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি থেকে ৪ ডিগ্রি বেশি থাকবে বলে জানা গিয়েছে।নিম্নচাপের অক্ষরেখা বিরাজ করার জন্য তাপমাত্রা যে ব্যাঘাত ঘটছে সেটা নতুন করে বলার আর কোন অপেক্ষা রাখে না ।তবে এখনও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে রাজ্যবাসীকে কনকনে ঠান্ডায় উপভোগ করার জন্য ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.