Breaking News

জলের মধ্যে ঘূ-র্ণি পাঁ-কে পড়ে গিয়ে যাত্রীসহ চোখের সামনে ডু-বে গেলো বি-শা’লকার লঞ্চ, তুমুল ভাইরাল হলো ভিডিও

নিজস্ব প্রতিবেদন :-নিত্য নতুন গাড়ি বাস ট্রেন বিমানের আবিষ্কার হওয়ার পর থেকে এই সময়টা অনেকাংশে কমে যায় যেকোনো জায়গায় যাতায়াতের ক্ষেত্রে । তার পাশাপাশি অর্থের পরিমাণ অর্থ ব্যয়ের পরিমাণ কিছুটা হলেও কমে যায় । এর পাশাপাশি অনেক জায়গাতে নৌকো বা জাহাজ এর প্রচলন দেখা যায় । যেহেতু ভারত একটি নদীমাতৃক দেশ তাই ভারতেও নৌকা জাহাজ এর প্রচলন দেখা যায় অধিক পরিমাণে । কিন্তু ভারতের তুলনায় বাংলাদেশে অনেক বেশি মাত্রায় নদীমাতৃক । তাই সেখানে যাতায়াত এর অন্যতম প্রধান মাধ্যম হলো বড় বড় জাহাজ।

আমরা যত উন্নত হচ্ছি তত উন্নত হচ্ছে আমাদের চাওয়া-পাওয়া গুলি । এবং এই সেই চাওয়া-পাওয়া থেকেই প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে নতুন কিছু । যেমন যানবাহনের ক্ষেত্রে আগে এক জায়গা থেকে অন্য কোথাও জায়গায় যেতে গেলে লেগে যেত প্রচুর সময় । তার পাশাপাশি সময় সাপেক্ষ হলেও ব্যয় সাপেক্ষ ছিল যথেষ্ট পরিমাণে । কিন্তু যতটা উন্নত হচ্ছি দিন দিন ততটাই কমে আসছে সময় এর ব্যবধান ।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা এমন কি ধরনের ঘটনার সাক্ষী থাকতে পারি যেগুলো দেখলেই আমাদের গাঁ শি-উ-রে ওঠে । সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল আরো একবার সম্প্রতি একটু ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখানো হয়েছে যে বাংলাদেশ একটি জাহাজের চিত্র । সেই জাহাজটির নাম গ্রীন লাইন ২ । যার যাত্রাপথ হচ্ছে ঢাকা থেকে ইলিশা যাওয়ার ।

কিন্তু ভিডিওতে দেখা যাচ্ছে যে রেকর্ড পরিমাণ এর যাত্রীবোঝাই করেছে সেই বড় জাহাজ টি এবং মাছ সমুদ্রের রীতিমতো বিপাকে পড়তে হয়েছিল তাঁকে । যদিও কোনো রকম কোনো মৃ-ত্যু বা ক্ষ-য়-ক্ষ-তির কথা জানা যায়নি ।কিন্তু এই ধরনের ঝুঁ-কিপূ-র্ণ-ভাবে নদী পারাপার করা মোটেও সভ্য সমাজের কাছে কাম্য নয় । ইতিমধ্যে সেই ভিডিও দেখে অনেকে সমালোচনা শুরু করেছে ।।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.