Breaking News

বছরের শেষে এসেই সোনার দামে ঘটল ভারী পতন! এক ধাক্কায় ৮,১০০ টাকা সস্তা হলো হলুদ ধাতু! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-শীতকাল শুরু হতে না হতেই শুরু হয়ে যায় বিয়ের তোরজোর ।এবং বিয়ে মানেই সোনার একটা উপস্থিত থাকবে সে কথা নতুন করে বলার আর কোন অপেক্ষা রাখে না । তার পাশাপাশি ভারতীয় মেয়েদের সোনার প্রতি একটা আলাদা দুর্বলতা থাকে ।বিয়ে হবার হোক কিংবা যেকোন ধরনের অনুষ্ঠান বা উৎসব সবকিছুতেই সোনার ব্যবহার তারা করেই থাকে ।

তাই প্রতি বছরই বাজারে ক্রমশ বাড়তে থাকে সোনার চাহিদা।তা শুধুমাত্র সোনার চাহিদা নয় তার পাশাপাশি বাড়ছে এর দাম ।গত বছরের আগস্ট মাসে 10 গ্রাম সোনার দাম প্রায় 56 হাজার 200 টাকা ছিল ।যার দাম হিসেবে রেকর্ড হারে বিবেচনা করা হয় এখনো পর্যন্ত ।কিন্তু এর পরবর্তী সময়ে আমরা দেখেছিলাম যে ধীরে ধীরে কমেছে সোনার দাম ।

পর্যায়ক্রমে কমতে থাকা সোনার দাম এর ফলে রীতিমতো খুশির আমেজ বইছে সোনা প্রেমীদের মনে ।এবার রেকর্ড দামের তুলনায় প্রায় 8 100 টাকা কমতে দেখা গেল সোনার দাম।বর্তমানে স্বর্ণের দাম এখনো অবধি কমই রয়েছে প্রায় 2000 টাকা। গত সপ্তাহেই এমসিএক্স সূচক অনুযায়ী 10 গ্রাম গোল্ডফিচারসের দাম 0.07 শতাংশ কমে 48,023 টাকা নতুন দাম হয়েছে।

আগষ্টে রেকর্ড গড়ে নিরিখে স্বর্ণের দাম কমে রয়েছে 8,100 টাকা।লাইভ মিন্টের শেয়ার ইন্ডিয়ান রিসার্চের প্রধান এবং ভাইস প্রেসিডেন্ট রবিকুমার জানিয়েছেন- করোনা পরিস্থিতির জন্য স্বর্ণের দামের কিছু হেরফের লক্ষ্য করা যাচ্ছে। তবে করোনার মহামারী বাড়তে থাকলে স্বর্ণের মূল্য আবারো আকাশ ছোঁয়া হতে পারে।

10 গ্রাম স্বর্ণের মূল্য বৃদ্ধি পেয়ে পৌঁছে যেতে পারে 52,500 টাকা।তাই সোনা কেনার জন্য এটা হচ্ছে সবথেকে বড় সুবর্ণ সুযোগ ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.