Breaking News

পুরনো নোট বা কয়েন বিক্রি করছেন আপনি? পড়তে পারেন মহাবিপদে, সতর্কতা জানালো RBI

নিজস্ব প্রতিবেদন:বিগত প্রায় বেশ কিছুদিন ধরেই ইন্টারনেটে পুরনো নোট এবং কয়েন বিক্রির প্রবণতা লক্ষ্য করা গিয়েছে। ভারতীয় এবং আন্তর্জাতিক বাজারে রমরমিয়ে এই পুরনো নোট এবং কয়েন বিক্রি হয়ে চলেছে। হাজার টাকা থেকে শুরু করে লক্ষাধিক টাকা পর্যন্ত এই প্রতিটি কয়েন বা নোটের দাম রাখা হচ্ছে। এমতাবস্তায় গ্রাহকদের জন্য একটি বড়সড় ঘোষণা করল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

সম্প্রতি অনলাইনে একটি পুরনো এক টাকার নোট প্রায় লক্ষাধিক এর বেশি অংকে বিক্রি করা হয়েছে।যাদের পুরনো কয়েন অথবা নোট জমা করার আগ্রহ রয়েছে তাদের জন্য একটি গুরুত্বপূর্ণ ব্যবসা হয়েছে এটি। নিয়মিত বিভিন্ন অনলাইন ওয়েবসাইটগুলোতে এগুলি বিক্রির জন্য অ্যাড দেওয়া হয়।

সম্প্রতি নিজেদের বিশেষ বিজ্ঞপ্তিতে এই পুরনো নোট বা কয়েন বিক্রির উপর অ্যালার্ট জারি করেছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।বেশ কিছুদিন ধরে এই পুরনো নোট কেনাবেচা নিয়ে বিভিন্ন প্রতারণার ঘটনা সাধারণ মানুষের প্রকাশ্যে এসেছে। যার ফলস্বরুপ এই বড়োসড়ো সিদ্ধান্ত ঘোষণা করতে বাধ্য হয়েছে আরবিআই।

এবার থেকে নোট বা কয়েন বিক্রি ও খরিদ করার সময় গ্রাহকদের অবশ্যই চূড়ান্ত সতর্ক বার্তা অবলম্বন করতে হবে। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলিতে নজর রাখতে থাকুন। নিজস্ব মতামত আমাদের প্রতিবেদনের কমেন্ট বক্সে শেয়ার করতে অবশ্যই ভুলবেন না।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.