Breaking News

ছোলা খাওয়ার পর এই তিনটি খাবার খেলেই ধীরে ধীরে কাছে আসবে মৃ-ত্যু, ভুলেও খাবেন না এই তিন খাবার!

নিজস্ব প্রতিবেদন:কাঁচা ছোলা একটি অত্যন্ত পুষ্টিকর খাদ্য। সকলেই কমবেশি এই খাবারটি খেয়ে থাকেন। ইন্টারনেট দুনিয়ায় কাঁচা ছোলা সম্বন্ধিত বিভিন্ন তথ্য আমরা হামেশাই দেখেছি।তবে আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করতে চলেছি কাঁচা ছোলা খাওয়ার পর কোন তিনটি খাবার খেলে মানুষ ধীরে ধীরে মৃ-ত্যু-র দিকে এগিয়ে যাবে। শুনতে অবাক লাগলেও এটি একেবারেই সত্যি ঘটনা। কিছু কিছু খাবার রয়েছে যা অনেক সময় মানুষের দেহে পুষ্টিকর খাদ্য হওয়া সত্বেও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করে। এই ক্ষেত্রেও ঠিক একই ঘটনা ঘটেছে।হাতে সময় নিয়ে আমাদের এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

কাঁচা ছোলা যদি কেউ সঠিকভাবে খেতে পারেন তাহলে হৃদরোগে আ-ক্রা-ন্ত হওয়া থেকে অনেকটাই দূরে থাকবেন।যাদের হাই কোলেস্টেরল এবং হাই ব্লাড প্রেসার রয়েছে তাদের জন্য কাঁচা ছোলা অত্যন্ত পুষ্টিকর খাদ্য। কাঁচা ছোলা মানুষের কোষ্ঠকাঠিন্য দূর করতেও অত্যন্ত কার্যকরী।

নিয়মিত কাঁচা ছোলা খেলে শরীর সুস্থ থাকে এবং মন শান্ত থাকে।রোগ প্রতিরোধ ক্ষমতা এতটাই বেড়ে যায় যে দেহের আশেপাশে কোন রকমের রোগ বাসা বাঁধতে পারে না। তবে কাঁচা ছোলা খাওয়ার বিশেষ কিছু নিয়মাবলী রয়েছে। যাদের ওজন অত্যন্ত বেশি তাদের কাঁচা ছোলা না খাওয়াই ভালো।

রাতে জলের মধ্যে কাঁচা ছোলা ভিজিয়ে রেখে তা একদম সকাল বেলায় খেতে পারেন। কাঁচা ছোলা খাওয়ার পর দুধ বা দুগ্ধজাত খাবার একেবারেই খাবেন না। এতে বিষ-ক্রিয়া সৃষ্টি হতে পারে। এছাড়াও কাঁচা ছোলা খাওয়ার পর আচার বা ভিনিগার জাতীয় খাবার ও করোলা বা উচ্ছে খেলে শরীরে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.