Breaking News

চেহারায় বয়সের ভাঁজ মুছে ফেলতে ও ত্বক চকচকে করতে করলার ৪ দারুন ব্যবহার, জেনে নিন!

নিজস্ব প্রতিবেদন :-আচ্ছা বয়সের সাথে সাথে আপনারা নিশ্চয়ই চামড়ার মধ্যে তার ছাপ লক্ষ্য করা যায় যার ফলে আপনি ঠিক যেমনটা থাকতে চান তেমনটা থাকতে পারেন না এমনটা প্রত্যেকের সাথে ঘটে । কিন্তু আপনি কি জোর গলায় বলতে পারেন যে আপনার বয়স আপনার শরীরে প্রভাব ফেলতে পারবে না কোনোদিন ।

যদি বলতে না পারেন তাহলে এবার থেকে বলবেন । কারণ সম্প্রতি এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে শাকসবজির এমন চারটি উপকার বলতে চলেছি যার মাধ্যমে আপনার বয়সের ছাপ দূর হয়ে যাবে । তার পাশাপাশি কোনদিনই আর বয়স জনিত লক্ষণ দেখা যাবে না আপনার শরীরে ।

বয়সের ছাপ কমাতে সবথেকে উপকারী একটি ফসল হলো করোলা । একদমই ঠিক শুনেছেন করলা খেতে আমাদের খুব একটা ভালো লাগে না । কারণ এটি তেতো হয় ।। কিন্তু এমনটা আপনি জানলে অবাক হবেন যে এর মধ্যে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি যা ত্বককে ভেতর থেকে সুন্দর করে । তার পাশাপাশি বয়সের ছাপ থেকে মুক্তি দেয় ।। তাই প্রতিদিন করলার জুস খেতে একদমই ভুলবেন না ।

করলার বীজ সরিয়ে, তা বেটে মুখে লা’গান। সপ্তাহে তিন দিন এই ফেসপ্যাক ব্যবহার করলেই ত্বকের যৌ’বন ফিরবে রাতারাতি।করলা র’ক্তের মধ্যেকার ক্ষ’তিকর পদার্থকে বিন’ষ্ট করে র’ক্তকে পরিশুদ্ধ রাখে। যার প্র’ভাব এসে পড়ে ত্বকেও। তাই ত্বক থেকে বয়সের ছাপ সরাতে ও ত্বককে সুন্দর রাখতে প্রতিদিন সকালে করলার রসও খেতে পারেন।করলার পাশাপাশি রয়েছে কমলালেবু । অর্থাৎ করলার রস এর সাথে যদি আপনি কমলা লেবুএর রস মিশিয়ে ত্বকে লাগান তাহলে কিন্তু উপকার হবে অনেকটা । এতেও আপনার বয়স জনিত ছাপ দূর হয়ে যাবে শরীর থেকে ।

About kolkata buzz24x7

Check Also

‘আরআরআর’, ‘কেজিএফ’-এর মতো ‘অর্থহীন’ ছবি দেখবেন না, শ্রোতাদের অনুরোধ করলেন জুবিন

নিজস্ব প্রতিবেদন:বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রি বিভিন্ন চলচ্চিত্রে থেকেও বেশি পরিমাণে মানুষের মনে জায়গা করে নিয়েছে দক্ষিণের …

Leave a Reply

Your email address will not be published.